অামাদের সম্পর্কে জানতে নিচের লেখাটি পড়ুন

উম্মাতে মুহম্মাদ - আদর্শে ফুরকান

এটি ইসলামিক সংঘ, যার কাজ মানুষকে ধর্ম সম্পর্কে সচেতন করা এবং বিভিন্ন ধরনের সমাজ সংস্কারমূলক কাজ পরিচালনা করা । বর্তমানে এটি বরিশাল বিভাগের ...

ব্লগ থেকে

Filled Under:

তিনটি বিশেস গুরুত্বপূণ প্রশ্ন


                  “বিছমিল্লাহির রহমানের রাহিম”
তিনটি বিশেস গুরুত্বপূণ প্রশ্ন?
আল্লাহ তা’য়াল তার সমস্ত সৃষ্টি কুলের মধ্যে যতকিছু নেয়ামত হিসেবে দান করেছেন তার মধ্যে সব চেয়ে মূল্যবান কি?
উত্তর : সবচেয়ে মূল্যবান হচ্ছে জ্ঞান ! যে যত জ্ঞানী মহান আল্লাহর দরবারে সে তত নৈকট্য লাভের অধিকারী । আল্লাহ হচ্ছেন অসীম জ্ঞানের অধিকারী আর মানুষকে দিয়েছেন সসীম জ্ঞান। আর এই সসীম জ্ঞানের মধ্যে আমাদের প্রিয় নবী হযরত মুহম্মাদ সা: ছিলেন সর্বজ্ঞানে পরিপূর্ণ বিজ্ঞ, তাই তো তিনি ছিলেন সমস্ত সৃষ্টি কুলের শিরোমণি এবং সর্বাধিক আল্লাহর নৈকট্য ও প্রিয় বন্ধু । তাই আল্লাহ সমস্ত কিছু সৃষ্টি করে তার রহমত স্বরুপ হিসেবে পৃথিবীতে প্রেরণ করেছেন । আমাদের দ্বিনের নবী জন্ম থেকে মৃত্যু পর্যন্ত যতকিছু কথা বা বাক্য এবং কাজ কর্ম করেছেন সবই ছিল বিজ্ঞানসম্মত । আজ বিজ্ঞান প্রমান করে যে তার প্রতিটি কাজকর্ম বিজ্ঞানের সাথে নীবিড় ভাবে সংযুক্ত বা সম্পর্কিত । যাহা মানুষ এবং সৃষ্টিকুলের মঙ্গল এবং কল্যানের অন্তর্ভুক্ত । তাই তো বলা হয় বিজ্ঞান জ্ঞানের পিতা (knowledge is the father of science)। সমস্ত সৃষ্টির রহস্যেরমূলে রয়েছে জ্ঞানের  গভিরতা।তাই তো মহান আল্লাহ তায়ালা অসীম জ্ঞানের অধিকারীএবং এই জ্ঞানের রহস্যমূলে রয়েছে সকল সৃষ্টিকুল । তাই তো কুরআন এর ভাষায় তার নাম হাকীম ।
দ্বিতীয় প্রশ্নটি হল সবচেয়ে আশ্চায্য মূল্যবান বস্তু কি?...উত্তর হল মাটি?..তৃতীয় প্রশ্ন হল? কেন আল্লহ সৃষ্টি করলেন?..উত্তর হল নিজের আত্বপরিচয় প্রকাশের জন্য?

Copyright @ 2013-15 উম্মাতে মুহম্মাদ - আদর্শে ফুরকান.